বুধবার ০১ মে ২০২৪
Online Edition

খুলনায় বিধবার সম্পত্তি আত্মসাতের মামলায় আওয়ামী লীগ নেতাসহ  ১১ জন কারাগারে

 

খুলনা অফিস : জামিলা আলম নামের এক বয়স্ক বিধবা নারীর জমি আত্মসাতের মামলায় খুলনা মহানগরীর ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিটু মোল্লাসহ ১১ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার তাদের পক্ষে জামিনের আবেদন করা হলে আদালত আগামী রোববার শুনানির দিন ধার্য করেন। সে পর্যন্ত আসামিদের কারাগারে রাখার নির্দেশ দেয়া হয়েছে। এর আগে গত ১০ অক্টোবর খুলনার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত ওই ১১ জনের জামিন নামঞ্জুর করেন এবং তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন-৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিটু মোল্লা, তার ভাই বোরহান উদ্দিন মোল্লা, দলিল লেখক আবুল হাশেম শেখ, মোস্তফা শেখ, ইলিয়াস হোসেন, আজিজুল গাজী, শাহ আলম ব্যাপারী, মাজেদুল ইসলাম, আব্দুস ছালাম খান, মঞ্জুরুল হক ও এমএ হাসান।

মামলার বাদী পক্ষের আইনজীবী ড. মো. জাকির হোসেন জানান, ২০১৪ সালের ৩ মার্চ ওই বিধবা মহিলার ছবি জাল করে একটি ভুয়া আমমোক্তারনামা বের করেন এবং ওই দলিল দিয়ে ওই বছরের ৯ মার্চ আরেকটি আমমোক্তারনামা দলিল তৈরি করেন। যার নম্বর-৮৭৩/১৪। পরবর্তীতে তারা এই জমি বিক্রি করার প্রক্রিয়া শুরু করেন। এ ব্যাপারে ২০১৪ সালের ২২ এপ্রিল লবণচরা থানায় মামলা করতে গেলে থানা থেকে মামলা নেয়া হয়নি। ফলে জামিলা বেগম সিনিয়র স্পোশাল জজ আদালতে ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলার জামিন নিতে গেলে গত ১০ অক্টোবর আদালত ১১ আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ